ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শীতাতপনিয়ন্ত্রিত ট্রেন,ওয়াই–ফাই ও শৌচাগারের ব্যবস্থা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শীতাতপনিয়ন্ত্রিত ট্রেন,ওয়াই–ফাই ও শৌচাগারের ব্যবস্থা।

প্রতিনিধি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শীতাতপনিয়ন্ত্রিত ট্রেন দেওয়া হবে। এতে থাকবে ওয়াই–ফাই ও শৌচাগারের ব্যবস্থা। পাশাপাশি বিশ্ববিদ্যালয় স্টেশনে আরও একটি রেলের প্ল্যাটফর্ম তৈরি করা হবে।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেললাইন পরিদর্শনে এসে উপাচার্যের সম্মেলনকক্ষে মতবিনিময় সভায় রেলমন্ত্রী এ কথা বলেন। এর আগে বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনে চড়ে তিনি ক্যাম্পাসে আসেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, ‘আপনাদের সহযোগিতা করতে আমি নিজ থেকেই বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে চড়ে এসেছি। বিশ্ববিদ্যালয়ের সব রেললাইন ঝুঁকিপূর্ণ মনে হয়েছে। এই রাস্তা সংস্কার করা হবে। রেলসেবা আধুনিকায়ন করতে সরকারের যে পরিকল্পনা তা বাস্তবায়ন করা হচ্ছে। আধুনিকায়নের কার্যক্রম চলছে।’ তিনি আরও বলেন, আগে কক্সবাজারের সঙ্গে কোনো রেলসংযোগ ছিল না। এখন সেখানে রেলপথ হচ্ছে। আরেকটি রেলপথ হচ্ছে কাপ্তাই পর্যন্ত। আগামী জুনে ২০০ কোচ পাওয়া যাবে। ওই কোচ থেকে একটি বিশ্ববিদ্যালয়কে দেওয়া হবে। সে ট্রেনটি হবে ১৫ থেকে ১৬ বগির। প্রত্যেকটি বগি চেয়ারের ব্যবস্থা থাকবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য শিরীণ আখতার, ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী, রেজিস্ট্রার কে এম নূর আহমদ, রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান, মহাব্যবস্থাপক (পূর্ব) নাছির উদ্দিন আহমেদ, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম প্রমুখ। মতবিনিময় শেষে মন্ত্রী সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয় থেকে শাটল ট্রেনে আবার শহরের উদ্দেশে রওনা দেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST